টকটিভিতে দেওয়া বিতর্কিত সাক্ষাৎকারটিই কাল হলো পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। সেই সাক্ষাৎকারে ম্যানচেস্টার ইউনাইটেড ও কোচ এরিক টেন হাগকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন সিআরসেভেন। কোচের প্রতি তার কোনো সম্মান নেই বলেও জানিয়েছিলেন রোনালদো। এর জেরে ক্লাব ছাড়তে হচ্ছে পাঁচবারের ব্যালন ডিঅরজয়ী এই তারকার। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ম্যানইউ।

রোনালদো-ম্যানইউ উভয় পক্ষের সম্মতিতেই ক্লাব ছাড়ছেন রোনালদো। বিশ্বকাপের পর নতুন ঠিকানায় দেখা যাবে তাঁকে। এক বিবৃতিতে রোনালদো বলেছেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে আলোচনার পর উভয় পক্ষের সম্মতিতে চুক্তিটি বাদ করেছি। আমি ম্যানইউকে ভালোবাসি, এই ক্লাবের সমর্থকদের ভালোবাসি- যা কখনো পরিবর্তন হবে না।

জোর করে রেখে দিলেও চলতি মৌসুমে রোনালদোকে দিয়ে ফলাফল আদায় করতে পারছিল না ইউনাইটেড। এমনকি মাঠের ফুটবলে একেবারেই বর্ণহীন ছিলেন তারকা এ ফুটবলার। তবে তার চেয়েও সমালোচনা বেশি ছড়িয়েছে মাঠের বাইরে তার কর্মকান্ড। প্রায়শই মাঠের বাইরে তার কাজকর্ম ও আচরণ নিয়ে প্রশ্ন তুলেছেন কোচ এরিক টেন হাগ। শুরুর দিকে রোনালদো চুপ থাকলেও মুখ খুলেছেন বিশ্বকাপ শুরুর কয়েকদিন আগে। এক সাক্ষাৎকারে কোচ ও ক্লাব নিয়ে বেশকিছু নেতিবাচক মন্তব্য করে আবার আলোচনায় আসেন তারকা এ ফুটবলার। এরপর ভাঙনটা ছিল সুধু সময়ের অপেক্ষা।

অবশেষে এলো সেই প্রত্যাশিত ঘোষণা। দুপক্ষের সম্মতিতেই ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন রোনালদো। সোমবার এক বিবৃতিতে বিষয়টি জানিয়ে দিয়েছে ইংলিশ ক্লাবটি।

বিবৃতিতে তারা লিখেছে, ‘দুপক্ষের সম্মতিতে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। দুই দফায় ক্লাবে তার অবদানের জন্য ধন্যবাদ। ইউনাইটেডের হয়ে ৩৬৪ ম্যাচে ১৪৫ গোল করেছেন রোনালদো। রোনালদো এবং তার পরিবারের জন্য শুভকামনা।’

রাকিব/এখন সময়